in , , ,

মহানবী(স.) এর অপমানের প্রতিশোধ নিতে জীবন দিতেও পিছপা হবো না—– বাংলাদেশ মানবিক জনকল্যাণ ফোরামের চেয়ারম্যান জামাল হোসেন

বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টারঃ
ইসলাম পরমত সহিষ্ণুতা শিক্ষা দেয়। অন্য ধর্মকে অপমান করা ইসলাম অনুমোদন করে না। আমাদের প্রিয় নবীজী অন্য ধর্মের প্রতি সহনশীলতা প্রদর্শনের শিক্ষা দিয়েছেন। কিন্তু দেখা যাচ্ছে, বিভিন্ন সময়ে মত প্রকাশের স্বাধীনতার অপব্যাখ্যা করে স্বাধীন মত প্রকাশের নামে কিছু কুচক্রীমহল আমাদের নবীজীর বিকৃত কার্টুন ইত্যাদি এঁকে বা অন্যান্য উপায়ে তাঁকে অপমানের চেষ্টা করে। এধরণের আচরণ মুসলমানদের হৃদয়ে আঘাত হানে এবং সহিংসতা উসকে দেয়। সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রন আমাদের নবীজীর এধরণের বিকৃত কার্টুন আঁকার বিষয়টিকে তাদের মত প্রকাশের স্বাধীনতার অংশ বলে দাবী করেছেন। প্যারিসের দুটি সুউচ্চ ভবনে অংকিত এধরণের বিকৃত বিশাল কার্টুনকে ম্যাক্রন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন।

মহান নবীজীর এ অপমানে সারা মুসলিম বিশ্ব ফুঁসে ওঠেছে।
প্রতিবাদে ফেটে পড়েছে বাংলাদেশের বিশাল মুসলিম জনগোষ্ঠীর ব্যাপক অংশ সহ সারা মুসলিম বিশ্ব। তুরস্ক,কাতার,কুয়েত,পাকিস্তান,ইরান,মালয়েশিয়া, বাংলাদেশ ইত্যাদি দেশ মুসলিম বিশ্বকে ফ্রান্সের পণ্য বর্জনের ডাক দিয়েছে। এক ডজনের বেশী মুসলিম দেশের সরকার প্রধান ফরাসী প্রেসিডেন্টের আচরণের প্রতিবাদ জানিয়েছেন।
অন্যদিকে, আমাদের প্রিয় নবীর অপমানের প্রতিবাদ করা প্রতিটি ঈমানদার মুসলমানের দায়িত্ব। রাসুল (সঃ) আজীবন তাঁর উম্মতের মঙ্গল চেষ্টায় নিজেকে ব্যাপৃত রেখেছেন।এমনকি মৃত্যুর পরেও উম্মতের মঙ্গল চেষ্টা তাঁর অব্যাহত থাকবে। সে নবীজীর অপমান তাঁর উম্মতের ধর্মীয় অনুভূতিকে গভীরভাবে আহত করবে এবং তাঁরা এর তীব্র প্রতিবাদ ও প্রতিরোধ করবে এটাই প্রত্যাশিত।

আর এমনই প্রত্যাশিত এর পরিপ্রেক্ষিতে বেশ কিছুদিন থেকেই বাংলাদেশ মানবিক জনকল্যাণ ফোরাম এর সকল সদস্যরা বিক্ষোভ সমাবেশ ও মিছিলের মাধ্যমে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আসছেন। তারই ধারাবাহিকতায় আজ পবিত্র জুম্মা মোবারক এর পরে রাজধানীর মোহাম্মদপুর বাস স্টেন্ড আল্লাহ করিম মসজিদ থেকে হাজার হাজার জনতার সমন্বয়ে বাংলাদেশ মানবিক জনকল্যাণ ফোরামের ব্যানারে এক মহা বিক্ষোভ সমাবেশ এর আয়োজন করা হয়। সমাবেশ থেকে সমাবেশ কারীরা বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে আমরা জীবনের চাইতে ভালবাসি, তাই তাঁর কোন ধরনের অপমান আমরা বরদাস্ত করবো না।
এদিকে, বাংলাদেশে মানবিক জনকল্যাণ ফোরামের চেয়ারম্যান মোঃ জামাল হোসেন তালুকদার টুয়েল এসব বিষয়ে বলেন, “আমি একজন মুসলমান। মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর একজন খাঁটি উম্মত। তাই মহানবী সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর কোন ধরনের নূন্যতম কোন অপমান আমরা সহ্য করবোনা। এই ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রন যে দুঃসাহসিকতা দেখিয়েছে, তার জন্য আমরা তীব্র নিন্দা জানাচ্ছি, জানাচ্ছি প্রচন্ড ঘৃণা। তবে শুধু এই নিন্দা ও প্রচন্ড ঘৃণার মধ্যে আমাদের এই বিক্ষোভ সীমাবদ্ধ থাকবে না। সে যদি তার অপরাধ স্বীকার করে ক্ষমা না চায় ; তবে প্রয়োজনে মহানবী সাল্লাহু সাল্লাম এর অপমানের প্রতিশোধ নিতে যদি আমার জীবন উৎসর্গ করতে হয় ; তাতেও আমার কোন পিছুটান নেই।

What do you think?

Shahin Alam

Written by Shahin Alam

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

র‍্যাবের অভিযানে ফেন্সিডিলসহ গ্রেফতার ১

প্রতারিত অন্তঃসত্ত্বা নারীর অনাগত সন্তানের দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী